কুমিল্লায় বিএনপির সঙ্গে সংঘর্ষে দুই পুলিশ আহত

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লায় পুলিশের সঙ্গে জামায়াত ও বিএনপি সমর্থকদের ধাওয়া-পাল্টাধাওয়ায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি।

বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা টানা তিন দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিন মঙ্গলবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর উপজেলার ঝাগুরঝুলি এলাকায় এ সংঘর্ষ হয়।

এ ঘটনায় জামায়াতের এক কর্মীকে আটক করেছে পুলিশ।

কুমিল্লার এসপি আবদুল মান্নান এসব তথ্য নিশ্চিত করে বলেন, ‘সকালে জামায়াত ও বিএনপি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ঝাগুরঝুলি এলাকায় একটি মিছিল বের করে। ওই সময় অবরোধকারীরা যান চলাচলে বাধা দেয়ার চেষ্টা করে। পুলিশ খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, অবরোধের সমর্থনে মহাসড়কের ঝাগুরঝুলি এলাকায় অবস্থান নেয় বিএনপি-জামায়াতের কর্মীরা। বিএনপির একটি মিছিল মহাসড়ক হয়ে সামনের দিকে গেলে পুলিশ ধাওয়া দেয়। ওই সময় বিএনপি কর্মীদের সঙ্গে জামায়াত কর্মীরা যুক্ত হয়ে পুলিশকে পাল্টা ধাওয়া দেয়।

পুলিশ জানায়, তারা অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও ফাঁকা গুলি ছুড়লে বিএনপি-জামায়াত কর্মীরা একাধিক ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ছাড়া পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।

এদিকে সকাল ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার গৌরিপুরে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করার চেষ্টা করা হয়। ওই সময় পুলিশ গিয়ে অবরোধকারীদের ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান বলেন, ‘২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন বিজিবিসহ অসংখ্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত আছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page